1. admin@gonopotrika.com : admin :
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম :
ডিমলায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন। কুড়িগ্রামে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ অনুষ্ঠিত আত্রাইয়ে জয় বাংলা ঐক্য পরিষদের কমিটি গঠন সভাপতি চঞ্চল!! সম্পাদক সজল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বের সকলের সাথে বানিজ্যিক সম্পর্ক দৃঢ় করতে চায় ভোলা সদর উপজেলায় এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু আমতলীতে বিদ্যালয় চলাকালীন সময়ে প্রাইভেট পড়াচ্ছেন সহকারী শিক্ষক নওগাঁর বদলগাছীতে ছোট যমুনা নদী গোসল করতে গিয়ে নিখোঁজ, অতঃপর ১ দিন পর লাশ উদ্ধার রাজশাহী শিরোইল বাসস্ট্যান্ড এলাকা হতে ২২ জুয়ারী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৫ ধামইরহাটে ৩ মাস ধরে গৃহবন্ধী অসহায় এক পরিবার পুকুরে সাতার কেটে বের হন বাড়ী থেকে মুসলিম মহিলাদের খোরপোশ ন্যায় অধিকার, খয়রাতি নয়, সাফ জানিয়ে দিল ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট

তালতলীতে জেলেদের চাল না পাওয়ায় মানববন্ধন

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩
  • ৭০ বার পঠিত

সাইফুল্লাহ নাসির, আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ

বরগুনার তালতলী উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের মেনিপাড়া গ্রামে জেলেরা জেলের চাল না পাওয়ায় মানববন্ধন করেছে।

আজ ২৬শে অক্টোবর সকাল ১০টার সময় ইউপি চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান বাচ্চু ও ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ জসিম উদ্দিন এর বিরুদ্ধে জেলেরা এ মানববন্ধন করেন।

মানববন্ধনে জেলারা বলেন, জাটকা ইলিশ,মা-ইলিশ আহরনে বাংলাদেশ সরকারের নিষেধাজ্ঞা থাকায় কারনে তার ইলিশ আহরনে বিরত থাকে। জেলেদের মানবিক সহায়তা হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে প্রতি জেলেকে ৬৫ দিন অবরোধ চলাকালীন সময়ে জন প্রতি ১ম কিস্তিতে ৫৬ কেজি এবং ২য় কিস্তিতে ৩০ কেজি ভিজিএফ চাল দেয়, এবং মা ইলিশ আহরনে বিরত থাকা জেলেদেরকে ২৫ কেজি করে চাল দেয়, যাহা ৬নং নিশানবাড়িয়া ইউনিয়নের নিবন্ধনকৃত ২৪০০ জন জেলেদের মধ্যে ২০৪২ জন জেলেকে এ চাল বরাদ্ধ দেওয়া হয়।

কিন্তু দূর্নীতিবাজ ৬নং নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান বাচ্চু ও ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ জসিম সহ ইউপি সদস্যরা বরাদ্ধকৃত জেলেদেরকে চাল না দিয়ে নিজেরা নিজেদের ইচ্ছামত তালিকা ও মাষ্টাররোল তৈরি করিয়া নিজেরা টিপ সহি দিয়া ১২০০ থেকে ১৩০০ জেলেদেরকে চাল বিতরন করে বাকি চাল তাহারা নিজেরা অন্যায়ভাবে লাভবান হওয়ার জন্য বাকি চাল আত্মস্বাৎ করেন। ফলে আমরা প্রকৃত জেলেরা মানবিক সহায়তা থেকে বঞ্চিত হইয়াছি আমরা উক্ত মানবিক সহায়াতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছি। প্রকাশ থাকে যে চাল বিতরনের সময় ট্যাগ ও মৎস্য অফিসার উপস্থিত থাকার কথা থাকলেও তাহাদেরকে বে-আইনী ভাবে ম্যানেজ করে তাহাদের উপস্থিত দেখায়। কিন্তু তাহারা উপস্থিত থাকেনা। বরাদ্ধকৃত চাল ওসি,এল,এসডি এর মাধ্যমে যোগাযোগ করিয়া চাল বিক্রি করে।

এবিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য জসিম হাওলাদার বলেন, এগুলো মিথ্যা ও ভিত্তিহীন। আমাকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার জন্য একটি কুচক্রী মহল পায়তারা চালাচ্ছে।

নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান বাচ্চু বলেন, এগুলো মিথ্যা ও ভিক্তিহীন ভাবে মানববন্ধন করেছে। নিবন্ধিত জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়েছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম বলেন, বিষয়টি আমার জানা নাই তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ গণ পত্রিকা
Theme Customized By Shakil IT Park