1. admin@gonopotrika.com : admin :
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা চেয়ারম্যানকে সম্মাননা ক্রেস্ট উপহার দিলেন প্রাথমিক শিক্ষা অফিসার আমতলীতে ২য় শ্রেণির মাদ্রাসা ছাত্রী ধর্ষণ, ধর্ষক আটক কোটা বিরোধী আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীদের উপর নির্যাতনের কারণে প্রতিবাদ মিছিল। জাতীয় রপ্তানী ট্রফির স্বর্ণ পদক পেল সিআইপি মেজবাহ উদ্দিন খান রানীশংকৈলে ৩০০গ্রাম গাঁজা সহ গ্রেফতার -১ ধামইরহাটে পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার কর্তৃক আলতাদিঘী জাতীয় উদ্যানে শোভাবর্ধনকারী গাছ রোপন আত্রাইয়ে পানিতে ডুবে আবু বক্কর সিদ্দিক নামে এক শিশুর মৃত্যু আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক পিরোজপুর শাখা কর্তৃক গ্রাহক সচেতনতা সপ্তাহ পালিত মহান একুশের শহীদ স্মরণে প্রস্তুতি সভা তৃনমূল দলের সোনারপুর জয় হিন্দ প্রেক্ষাগৃহে রাজারহাটে ধর্মীয় নেতৃবৃন্দের দক্ষতা বৃদ্ধি বিষয়ক তিন দিন ব্যাপী ওরিয়েন্টশন সভা অনুষ্ঠিত

আগামী কাল পুরীর জগন্নাথদেবের রথযাত্রার দড়িতে টান দিয়ে সূচনা করবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুম্মু।

  • প্রকাশের সময় : শনিবার, ৬ জুলাই, ২০২৪
  • ৫২ বার পঠিত

 

মনোয়ার ইমাম, কলকাতা, ভারতঃ

প্রবল প্রকৃতির অনুকূল পরিবেশ ও টানা বৃষ্টি বাদলা র মধ্যে দিয়ে আগামী কাল পুরীর জগন্নাথদেবের মন্দির থেকে রথযাত্রার শুভ সূচনা করবেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুম্মু।

আজ এই তথ্য দিয়েছেন উড়িষ্যার পুরীর ক্যারেক্টার সিদ্ধার্থ শংকর সিনোয়ান। তিনি বলেন যে যেহেতু ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুম্মু উড়িষ্যার বাসিন্দা। সেই সঙ্গে ভারতের সাংবিধানিক অধিকার ও ভারতের রাষ্ট্রপতি তাই তিনি এবার শুভ রথযাত্রার সূচনা করবেন।

ইতিমধ্যেই উড়িষ্যার পুরীর বিভিন্ন যায়গায় কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। সেই সঙ্গে বসেছে সি সি টি ভি ক্যামেরা। রয়েছে ভারতের সামরিক বাহিনীর সদস্যরা। এবং ভারতের গোয়েন্দা সংস্থা র উচ্চ পর্যায়ের আধিকারিকরা। প্রতি বারের ন্যায় এবারো ভগবান শ্রী শ্রী জগন্নাথ দেবের রথের রসিতে উড়িষ্যার মুখ্যমন্ত্রী বদলে রসিতে টান দেবেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুম্মু। সাথে সাথেই শুরু হয়ে যাবে আর ভারতের বিভিন্ন যায়গায় থেকে রথযাত্রার মিছিল। পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তিনি কলকাতার পৃথিবীর বিখ্যাত ইসস্কোন এর মন্দির থেকে রথযাত্রার শুভ সূচনা করবেন এবং পশ্চিম বাংলার নবদ্বীপ ও মায়াপুর এবং মুর্শিদাবাদ জেলার লালগোলা থেকে রথযাত্রার শুভ সূচনা করা হবে এবং দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বারুইপুর চৌধুরী বাবুদের রথযাত্রার সূচনা করবেন বারুইপুর পৌরসভার চেয়ারম্যান ও চৌধুরী বাবুদের ছেলে শ্রী প্রদীপ রায় চৌধুরী।

এছাড়া ভারতের উত্তর ও দক্ষিণ ভারতের বিভিন্ন যায়গায় রথযাত্রার শুভ সূচনা করা হবে। রথযাত্রার সময় প্রায় ঝড় ও বৃষ্টিপাত হয়ে থাকে। এবার তার ব্যাতিক্রম নেই।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ গণ পত্রিকা
Theme Customized By Shakil IT Park