1. admin@gonopotrika.com : admin :
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহীর বাঘায় ৬০০ পিচ ইয়াবাসহ আটক ১ কলকাতার পৃথিবীর বৃহত্তম যৌনপল্লী সোনাগাজীতে পালিত হল ২৯ তম জন্মবার্ষিকী উৎসব। কোটচাঁদপুরে বলুহর ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম এর কাজই হামলা মামলা করা। হরিপুরে ১২০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার-১ ভোলায় মায়ের সাথে অভিমান করে স্কুল শিক্ষার্থীর আত্মহত্যা। প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন প্রতি বছর ১ হাজার তরুন-তরুণি প্রশিক্ষণ নিয়ে নিজের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বিআরইউ’র ১২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন প্রবাসী যুবকের রহস্যজনক মৃত্যুতে আসামিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল! ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে মাদকদ্রব্য উদ্ধার গ্রেফতার-৪ লালমনিরহাটে ইন্স্যুরেন্সের আড়ালে অসামাজিক কার্যকলাপ-আটক ৪

বদলগাছীতে দিন দিন অপচিকিৎসা ও ভণ্ড কবিরাজদের প্রতারণা বেড়ে চলেছে।

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪
  • ৪৮ বার পঠিত

 

মোঃ সারোয়ার হোসেন অপু, বিশেষ প্রতিনিধিঃ

নওগাঁ জেলার বদলগাছী উপজেলায় দিন দিন অপচিকিৎসা ও ভণ্ড কবিরাজদের প্রতারণা বেড়ে চলেছে।ঝাড় ফুঁকের পাশাপাশি,যৌন-উত্তেজক সিরাপ তুলে দিচ্ছে রোগীর হাতে।

আবার কেউ গোণা পড়ার নামে মিথ্যা অভিনয় ও কৌশলে সাধারণ মানুষদের কাটছে পকেট। আবার কেউ কেউ এদের থেকেও অনেক উপরে। বিশেষজ্ঞ ডাক্তার যে সব রোগীর চিকিৎসা করতে ব্যর্থ সেসব রোগীর পরিবারের মানুষদের বিভিন্ন টোটকা জাদু দেখিয়ে রোগী ভালো করার জন্য বেহুলার গান দিয়ে হাতিয়ে নিচ্ছে এক নাইট ৫০ হাজার থেকে ৮০ হাজার টাকা। সেই সাথে মুসলমানদের ঈমান নষ্ট করছে এবং মুসলমানদের পূজা করতে বাধ্য করছে বদলগাছী উপজেলার বিলাসবাড়ী ইউনিয়নের দেওকুড়ি গ্রামের মোঃ আঃ রহমানের ছেলে মোঃ মান্নান কবিরাজ সহ উপজেলার মিঠাপুর ইউনিয়নের সাগরপুর গ্রামের মোঃ রাইহানের স্ত্রী মোছাঃ সুমি আক্তার, হাকিমপুর গ্রামের বসবাস কারী জিহাদ, মথুরাপুর ইউনিয়নের জগৎনগর গ্রামের খোকন হোসেন, কোলা ইউনিয়নের পুখুরিয়া গ্রামের সাহেরা বেওয়া, বিলাসবাড়ী ইউনিয়নের হলুদবিহার গ্রামের কাওছার কবিরাজ। নিজ উপজেলা সহ পার্শ্ববর্তী উপজেলায় প্রতিনিয়ত কোনও না কোন স্থানে অসুখ ভাল করার নামে মুসলমানের বাড়ীতে বেহুলার গান চলায় ঐ সব ভন্ড কবিরাজ।

কবিরাজ গণদের ভাষ্যে জানা যায়, তাদের করো কাছে সন্যাস, মাদার, জ্বিন, পরী, মনস্যা দেবী, পদ্মা দেবী, আছে। তারা ধ্যানে বসে গোনাপড়া করে নাকি বলে দিতে পারেন রোগের ধরন। সেই অনুপাতে তার চিকিৎসা দিয়ে থাকে। যে রুগি গুলোকে ডাক্তার চিকিৎসা করে ভালো করতে পারেন না সে রুগি গুলোকে তারা ভালো করে তুলতে পারে। সব ধরনের রোগ যেমন ক্যানসার,প্যারালাইসিস, কিডনি নষ্ট, পাগল, প্রতিবন্ধী ও বন্ধ্যানারী সহ সকল রোগের চিকিৎসা করে থাকে। তারা নাকি চিকিৎসাবিদ্যায় পারদর্শী হয়েই সেবা দিচ্ছে। জটিল রোগের চিকিৎসার নামে প্রতারণা চিকিৎসাবিদ্যা না থাকলেও সমাধান দিচ্ছেন জটিল সব রোগের। প্রতারিত আর সর্বশান্ত হচ্ছেন হাজারো মানুষ। বর্তমানে বাংলাদেশ সরকার মানুষের ১শত ভাগ স্বাস্থ্য সেবা দেওয়ার জন্য চিকিৎসকরা দিনরাত্রী নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। কিন্ত এই সব ভন্ড প্রতারক কবিরাজরা গ্রামের সাধারন মানুষদের ভুল বুঝিয়ে চিকিৎসার নামে প্রতারনা করছে। সচেতন মহল দাবী ঐ সব ভন্ড কবিরাজদের হাত থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে দ্রুত তাদের বিরুদ্ধে আইগত ব্যবস্থা গ্রহন করা প্রয়োজন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ গণ পত্রিকা
Theme Customized By Shakil IT Park