1. admin@gonopotrika.com : admin :
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা চেয়ারম্যানকে সম্মাননা ক্রেস্ট উপহার দিলেন প্রাথমিক শিক্ষা অফিসার আমতলীতে ২য় শ্রেণির মাদ্রাসা ছাত্রী ধর্ষণ, ধর্ষক আটক কোটা বিরোধী আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীদের উপর নির্যাতনের কারণে প্রতিবাদ মিছিল। জাতীয় রপ্তানী ট্রফির স্বর্ণ পদক পেল সিআইপি মেজবাহ উদ্দিন খান রানীশংকৈলে ৩০০গ্রাম গাঁজা সহ গ্রেফতার -১ ধামইরহাটে পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার কর্তৃক আলতাদিঘী জাতীয় উদ্যানে শোভাবর্ধনকারী গাছ রোপন আত্রাইয়ে পানিতে ডুবে আবু বক্কর সিদ্দিক নামে এক শিশুর মৃত্যু আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক পিরোজপুর শাখা কর্তৃক গ্রাহক সচেতনতা সপ্তাহ পালিত মহান একুশের শহীদ স্মরণে প্রস্তুতি সভা তৃনমূল দলের সোনারপুর জয় হিন্দ প্রেক্ষাগৃহে রাজারহাটে ধর্মীয় নেতৃবৃন্দের দক্ষতা বৃদ্ধি বিষয়ক তিন দিন ব্যাপী ওরিয়েন্টশন সভা অনুষ্ঠিত

পূজার আগেই ত্বক করুণ উজ্জ্বল-টানটান

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
  • ২৪২ বার পঠিত

গণপত্রিকা নিউজ ডেস্কঃ

কয়েক দিন পরেই পূজা, এ সময়টাতে উজ্জ্বল-টানটান ত্বক আমরা সবাই চাই। তবে প্রতিদিনের দূষণ, রোদ, ঘাম আর ঘন ঘন আবহাওয়া পরিবর্তনের কারণে ত্বকেও অনেক রকম সমস্যা দেখা দেয়। প্রতিদিন একবার ফেসওয়াশ দিয়ে মুখ ধুলেও বাকি রূপচর্চা করার মতো সময় থাকে না আমাদের হাতে। ত্বক সুন্দর রাখতে গেলে ত্বকের যত্ন নিতেই হবে।

শুধু ত্বক নয়, যা কিছু সুন্দর তার জন্যই প্রয়োজন যত্নের। কাজের ব্যস্ততা, আবহাওয়ার পরিবর্তন এসব তো থাকবেই। আর এর মাঝে আমাদেরই খুঁজে নিতে হবে যে কী করে আমরা ত্বকের খেয়াল রাখব। এ জন্য অনেক পয়সা খরচ করার দরকার নেই। প্রয়োজন নেই অঢেল সময়েরও। অনেক পরিশ্রম করতে হবে তাও নয়। ঘরে এই সামান্য যত্নটুকু নিতে পারলেই ত্বক থাকবে টানটান।

আর তার জন্য নিয়ম করে টোনার ব্যবহার করতে হবে। যারা ত্বকের যত্ন নিয়ে সামান্য চিন্তাভাবনা করেন, তারা ইতোমধ্যেই টোনার ব্যবহার করেন। টোনার ত্বকের উপকার করে, কিন্তু ঠিক কী কী উপকার করে, তা না জেনেও করেন। আর যারা এখনও মুখে টোনার ব্যবহার করেন না, তারা অবশ্যই জেনে নিন। ত্বকের কী কী উপকার করে টোনার?

যদি হঠাৎ করেই দেখেন যে মুখ তৈলাক্ত হয়ে যাচ্ছে বা বেশি শুষ্ক হয়ে যাচ্ছে তাহলে বুঝতে হবে মুখের পিএইচ ভারসাম্য ঠিক নেই। যদিও বেশিক্ষণ এসির মধ্যে থাকলেও এই একই সমস্যা হতে পারে। পিএইচ ভারসাম্য নষ্ট হলে ত্বকের ক্ষতি হয় সবচেয়ে বেশি। ত্বকে নানা সমস্যা হবে, ব্রণ-অ্যালার্জি বাড়বে। আর তাই মুখের এই পি এইচ ভারসাম্য বজায় রাখতে প্রতিদিন নিয়ম করে টোনারের ব্যবহার করতে হবে।

টোনার মুখকে টোনড রাখবে, বুড়িয়ে যেতে দেবে না। বজায় থাকবে স্বাভাবিক তারুণ্য। মুখে বয়সের ছাপ পড়বে না। তাই প্রতিদিন নিয়ম করে টোনার ব্যবহার করুন। যারা দীর্ঘক্ষণ এসির মধ্যে থাকেন তাদের জন্য আরও বেশি প্রয়োজন রয়েছে এই টোনারের। সারাদিন পর আমাদের শরীরেও যেমন ক্লান্তি থাকে আবার আমাদের ত্বকেও সেই ক্লান্তির ছাপ পড়ে। ত্বকে ক্লান্তির ছাপ পড়লে তা চোখে মুখে স্পষ্ট হয়ে ওঠে। ত্বকের ক্ষতির হাত থেকে বাঁচাতে অবশ্যই এদিকে নজর দিন। টোনার ব্যবহার করলে তা ত্বককে ভিতর থেকে আর্দ্রতা জোগায়। সকালে ঘুম থেকে উঠে মুখ ধুয়ে টোনার লাগাতে পারেন আবার রাতে ঘুমোতে যাওয়ার আগে মুখ ধুয়ে টোনার ব্যবহার করতে পারেন। মুখ খেতে মেকআপ তোলার পরও টোনার ব্যবহার করা জরুরি।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ গণ পত্রিকা
Theme Customized By Shakil IT Park