1. admin@gonopotrika.com : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:০১ অপরাহ্ন

বড়াইগ্রামের আগুনে পুড়লো ৩০ বিঘা পান বরজ

  • প্রকাশের সময় : শনিবার, ১১ মে, ২০২৪
  • ৩৪ বার পঠিত

 

সুজন কুমার, নাটোরঃ

নাটোরের বড়াইগ্রামে শুকনো সিমগাছ পুড়াতে গিয়ে তার আগুনে ৩০ বিঘা পান বরজ পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার দুপুরে উপজেলার বড়াইগ্রাম ইউনিয়নের বাগডোব মন্ডলপাড়া গ্রামে ওই ঘটনা ঘটে। এতে অন্তত ৫ কোটি টাকার সম্পদ লোকসান হয়েছে বলে ধারনা করছে ফায়ার সার্ভিস কর্মীরা।

বনপাড়া ফায়ার সার্ভিস, স্থানীয় ইউপি চেয়ারম্যান মমিন আলী ও প্রত্যক্ষদর্শীর মাধ্যমে জানা যায়, বাগডোব মন্ডলপাড়া এলাকার গুচ্ছগ্রাম সংলগ্ন পতিত জমিতে শুকনো সিমের গাছ পুড়াচ্ছিলেন নিজাম উদ্দিন। এসময় জমি সংলগ্ন পান বরজে আগুন ছড়িয়ে পড়ে। তাপদাহের কারনে দ্রুত আগুন অন্যান্য পান বরজে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বনপাড়া থেকে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে স্থানীয়দের সহায়তা নিয়ে প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে অন্তত ৩০ বিঘা জমির পান বরজ পুড়ে ছাই হয়ে যায়।

বরজ মালিক জামাত আলী ও খতিব আলী জানান, তাদের প্রত্যেকের ৩ বিঘা করে পান বরজ ছিল। প্রতি বিঘা জমি পুড়ে অন্তত ১০ থেকে ১২ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে। পরিবারের আয়ের একমাত্র উৎস ছিল পান বরজ। এখন আগামী দিন গুলি কেমনে পরিবার পরিজন নিয়ে পার করবো সেটা ভাবলেই চোখে অন্ধকার দেখছি।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ গণ পত্রিকা
Theme Customized By Shakil IT Park