1. admin@gonopotrika.com : admin :
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহীর বাঘায় ৬০০ পিচ ইয়াবাসহ আটক ১ কলকাতার পৃথিবীর বৃহত্তম যৌনপল্লী সোনাগাজীতে পালিত হল ২৯ তম জন্মবার্ষিকী উৎসব। কোটচাঁদপুরে বলুহর ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম এর কাজই হামলা মামলা করা। হরিপুরে ১২০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার-১ ভোলায় মায়ের সাথে অভিমান করে স্কুল শিক্ষার্থীর আত্মহত্যা। প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন প্রতি বছর ১ হাজার তরুন-তরুণি প্রশিক্ষণ নিয়ে নিজের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বিআরইউ’র ১২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন প্রবাসী যুবকের রহস্যজনক মৃত্যুতে আসামিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল! ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে মাদকদ্রব্য উদ্ধার গ্রেফতার-৪ লালমনিরহাটে ইন্স্যুরেন্সের আড়ালে অসামাজিক কার্যকলাপ-আটক ৪

সুনামগঞ্জে শেখ রাসেলের ৬০তম জন্মদিনে নারী সমাবেশে এমপি এড. শামীমা আক্তার খানম।

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
  • ৯৪ বার পঠিত

শফিকুল ইসলাম স্বাধীন, সুনামগঞ্জ প্রতিনিধিঃ

জাতির পিতা বঙ্গবন্ধুৃ শেখ মুজিবুর রহমানের কনিষ্ট পূত্র শেখ রাসেলের ৬০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ও সরকারের ১৫ বছরের উন্নয়ন কর্মকান্ড নিয়ে। সুনামগঞ্জের জামালগঞ্জে শান্তি মিছিল ও বিশাল নারী সমাবেশ ও দোয়া মাহফিল ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয় অনুষ্ঠিত হয়েছে।

(১৮ই অক্টোবর) বুধবার বিকেলে সুনামগঞ্জ ও সিলেট সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য ও আগামীজাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ, তাহিরপ্রু, মধ্যনগর ও ধর্মপাশা) আসনে আওয়ামীলীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী এ্যাডভোকেট শামীমা আক্তার খানমের নেতৃত্বে জামালগঞ্জ শহরের তেলিয়া নতুনপাড়া থেকে হাজারো নারীদের অংশগ্রহনের শান্তি মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহরের সাব-রেজিস্টারী মাঠে এক বিশাল নারী সমাবেশ অনুষ্ঠিত হয়।

স্থানীয় বেহেলী ইউপি সদস্যা হাফছা আক্তারের সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান তারেকের সঞ্চালনায় নারী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহিলা সংসদ সদস্য ও সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ, তাহিরপ্রু, মধ্যনগর ও ধর্মপাশা) আসনে আওয়ামীলীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী এ্যাডভোকেট শামীমা আক্তার খানম।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন জামালগঞ্জ উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও জামালগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী, জামালগঞ্জ উপজেলা উত্তর কৃষকলীগের সভাপতি জালাল মিয়া, ফেনারবাক ইউপি আওয়ামীলীগের সভাপতি নুরুল হুদা চৌধুরী, নারীনেত্রী কলি আক্তার, ইউপি সদস্য রুমা আক্তার, ফেনারবাক ইউপি সদস্য কনিকা রানী তালুকদার, নার্গিস সুলতানা, ঝর্না বেগম প্রমুখ।

মহিলা সংসদ সদস্য ও সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ, তাহিরপুর, মধ্যনগর ও ধর্মপাশা) আসনে আওয়ামীলীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী এ্যাডভোকেট শামীমা আক্তার খানম বলেছেন, ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠি ওবিএনপির নেতৃত্বে জাতির পিতার বঙ্গবন্ধুসহ তার পরিবারের সবাইকে হত্যা করা হয়েছিল। সেইদিন জাতির পিতার কন্যা আজকের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা দেশের বাহিরে থাকায় প্রাণে বেঁচেযান।

তিনি বলেন ঐ সময় ঘাতকদের বুলেট থেকে জাতির পিতার কনিষ্ট পূত্র ছোট্র শেখ রাসেল পর্যন্ত রেহাই পায়নি। তিনি বলেন, আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ বিশ্বে একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশে পরিণত হয়েছে। কাজেই এই উন্নয়নের ধারাকে আরো এগিয়ে নিয়ে যেতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারো শেখ হাসিনার নৌকার প্রার্থীকে বিজয়ী করতে নৌকা মার্কায় ভোট প্রদানের আহবান জানান। তিনি বলেন, আমাদের হাওরের জেলা সুনামগঞ্জে করোনার প্রভাব, প্রাকৃতিক দূর্যোগ কড়া বন্যার মাঝে ও সরকার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছানো, বঙ্গবন্ধু মেডিকের বিশ^বিদ্যালয় স্থাপন, স্কুল কলেজ স্থাপন, বিধাব ভাতা, বয়স্কভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, কমিউনিটি ক্লিনিসসহ অসংখ্যা উন্নয়ন করেছেন। তিনি বলেন এই সুনামগঞ্জ ১ আসনে যাকে নৌকার মনোনয়ন দিবেন তার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। পরে শেখ রাসেলের জন্মদিনে তার আত্মার শান্তি কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় এবং শিক্ষা উপকরণ বিতরণ করেন প্রধান অতিথি মহিলা সংসদ সদস্য এ্যাডভোকেট শামীমা আক্তার খানম।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ গণ পত্রিকা
Theme Customized By Shakil IT Park