1. admin@gonopotrika.com : admin :
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:০৭ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহীর বাঘায় ৬০০ পিচ ইয়াবাসহ আটক ১ কলকাতার পৃথিবীর বৃহত্তম যৌনপল্লী সোনাগাজীতে পালিত হল ২৯ তম জন্মবার্ষিকী উৎসব। কোটচাঁদপুরে বলুহর ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম এর কাজই হামলা মামলা করা। হরিপুরে ১২০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার-১ ভোলায় মায়ের সাথে অভিমান করে স্কুল শিক্ষার্থীর আত্মহত্যা। প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন প্রতি বছর ১ হাজার তরুন-তরুণি প্রশিক্ষণ নিয়ে নিজের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বিআরইউ’র ১২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন প্রবাসী যুবকের রহস্যজনক মৃত্যুতে আসামিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল! ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে মাদকদ্রব্য উদ্ধার গ্রেফতার-৪ লালমনিরহাটে ইন্স্যুরেন্সের আড়ালে অসামাজিক কার্যকলাপ-আটক ৪

উপজেলা নির্বাচন-২০২৪ পোরশায় ভাইস চেয়ারম্যান পদে ডজনের অধিক সম্ভাব্য প্রার্থীদের প্রচারনা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
  • ৯৯ বার পঠিত

 

নাহিদ, পোরশা (নওগাঁ) প্রতিনিধি:

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪। নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী দ্বিতীয় ধাপে মে মাসের ২১ তারিখ অনুষ্ঠিত হবে নওগাঁর পোরশা উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনে অংশগ্রহনের জন্য ডজনেরও বেশী পুরষ ও নারী মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রচারনার ও পোস্টার টাঙ্গানোর মাধ্যমে নিজের প্রার্থীতার কথা জানিয়ে দিচ্ছেন উপজেলার জনগণকে। তবে নির্বাচনী জামানতের পরিমান ৭৫হাজার টাকা করায় প্রার্থীদের কেউ কেউ নড়ে চড়ে বসছেন আবার অনেকে নির্বাচনী মাঠে নাও থাকতে পরেন বলে ধারনা করা হচ্ছে।

এবারের উপজেলা নির্বাচনে বিএনপি’র কোন প্রার্থী না থাকায় প্রার্থীদের মধ্যে প্রায় সবাই উপজেলার আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের সদস্য এবং অনেকে বয়সে তরুণ। পুরো রমজানেও তারা দিন রাত নির্বাচনী প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন। ৬ ইউনিয়নের এ উপজেলায় সর্বশেষ তথ্য অনুযায়ী ভোটার সংখ্যা প্রায় ১ লক্ষ ৮ হাজার। এ উপজেলায় বর্তমান ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক কাজীবুল ইসলাম। এবারেও তিনি উপজেলা ভাইস চেয়ারম্যান পদে লড়বেন বলে জানিয়েছেন। বর্তমান যুবলীগ সাধারন সম্পাদক মাহমুদুল হাসান খোকন নির্বাচনে অংশ গ্রহনের জন্য প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন জোরেসোরে। সাবেক ছাত্র নেতা তৈয়ব আলী নির্বাচনে অংশগ্রহনের জন্য ভোটারদের দারে দারে প্রচারনা চালিয়ে যাচ্ছেন করেছেন পোস্টারিং। ছাত্র জীবন থেকেই তিনি আওয়ামী রাজনীতির সাথে নিজেকে জড়িয়ে রেখে বেশ পরিচিতি লাভ করেছেন। উপজেলা আদিবাসী পরিষদের সাবেক সভাপতি ও উপজলা আওয়ামী লীগের সহসভাপতি মহেন্দ্র পাহান ভাইস চেয়ারম্যান পদের জন্য প্রচার প্রচারনায় মাঠে রয়েছেন।

বর্তমান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রামলাল সরদার ও সাবেক সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম আওয়ামী রাজনীতির সদস্য হওয়ায় মাঠে রয়েছেন দু’জনই। এছাড়াও ব্যাপক প্রচারনা চালিয়ে যাচ্ছেন যুবলীগের সাবেক আহবায়ক মোহাম্মদ আলী, যুবলীগ নেতা মহশীন আলী, ছাত্রলীগ নেতা মাইমুল ইসলাম শাহ্, সতন্ত্র প্রার্থী হিসাবে অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোজাম্মেল হক ও সমাজসেবক মাসুম বিল্লাহ্ এবং জামায়াত নেতা সাগর আলী তার প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, উপজেলা মহিলা লীগ সভাপতি নাসিমা বেগম, সাধারন সম্পাদক অনামিকা সুইটি, যুব মহিলা লীগ সাধরন সম্পাদক নিলুফা ইয়াসমীন, মহিলা লীগ নেত্রী শরিফা বেগম ও ফাতেমা খাতুন নিজনিজ প্রচারনা চালিয়ে যাচ্ছেন। তবে গণসংযোগের রাস্তায় নিজের পক্ষে জনমত গড়তে থেমে নেই পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। সকাল সন্ধা ছুটছেন ভোটারদের দ্বারেদ্বারে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ গণ পত্রিকা
Theme Customized By Shakil IT Park