1. admin@gonopotrika.com : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন

তালতলীতে পুলিশ কনস্টেবলের রাজকীয় বিদায়

  • প্রকাশের সময় : বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ৭৭ বার পঠিত

 

মোসাঃ মৌসুমি ,আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ

অবসরের বিষন্নতা কাটিয়ে ৩৯ বছরের কর্মজীবন শেষে রাজকীয় বিদায় সংবর্ধনা পেলেন তালতলী থানায় কর্মরত এক পুলিশ সদস্য। আর এই সংবর্ধনা দিলেন থানার (ওসি) শহিদুল ইসলাম মিলন।

আজ মঙ্গলবার বিকাল ৩ঃ০০ ঘটিকায় তালতলী থানা চত্বরে পুলিশ কনস্টেবল মোঃ রফিকুল ইসলামের জন্য এক বিদায় সংবধর্নার আয়োজন করেন থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃশহিদুল ইসলাম মিলন।

এ সময় বরগুনা জেলার তালতলী থানার পক্ষ থেকে ফুল দিয়ে সাজানো এক গাড়িতে কর্মস্থল থেকে নিজ বাড়ি পটুয়াখালীতে পৌঁছে দেওয়া হয় মোঃ রফিকুল ইসলাম কে।

ওসির এমন উদ্যোগে খুশিতে আত্মহারা হয়ে বিদায় নেয়ার আগ মুহূর্তে পুলিশ কনস্টেবল মোঃ রফিকুল ইসলাম বলে বিদায়ের বেলায় তেমন কোনও আনুষ্ঠানিকতা থাকে না। তবে তালতলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শহিদুল ইসলাম মিলন স্যারের এমন উদ্যোগ আমাকে কর্মজীবনের শেষে এক সুখস্মৃতি হয়ে থাকবে। আমরা চাই পুলিশের প্রতিটি সদস্যকে এভাবেই বিদায় জানানো হোক।

অবসর জনিত পুলিশ কনস্টেবল রফিকুল ইসলাম বলেন,অবসরজনিত কারনে বিদায় প্রোগ্রাম আজকের দিনটা খুবই ভালো লাগছে। সবার সাথে মিলেমিশে চলে যাচ্ছি এটা আমার কাছে খুবই আমার কাছে আনন্দের। আর বিগত দিনে এভাবে এরকম ছিল না। নতুন ভাবে আরম্ভ হওয়ার পরে আমরা এখন আনন্দ উপভোগ করতেছি। তালতলীতে আড়াই বছর চাকরি জীবন শেষ। করলাম আপনাদের উদ্দেশ্যে আমি একটা কথাই বলবো আপনার ভালো থাকবেন, আমার জন্য দোয়া করবেন এই প্রত্যাশাই করি। কনস্টেবল পদে চাকরির ৩৯ বছর পার করার পরে। এই তালতলী থানা থেকে বিদায় গ্রহণ করলাম এখানে মোটামুটি আমার কাছে ভালো লেগেছে নীরিবিলি জায়গা তালতলীর মানুষ আমায় ভালোবাসে। আমার মনে হয় আমি কারো সাথে খারাপ আচরণ করেনি খুব ভালোভাবে ছিলাম আশা করি সবাই আমার জন্য দোয়া করবেন।

তালতলী থানা পুলিশ কনস্টেবল মোহাম্মদ বশির বলেন, প্রথমে কৃতজ্ঞতা জানাই তালতলী থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম স্যারকে, অসংখ্য ধন্যবাদ দীর্ঘ ৩৯ বছর চাকরি করার পরে তাকে যে একটা সম্মানজনক বিদায় দিয়েছেন। স্যার এটা আসলে নজিরবিহীন বাংলাদেশের প্রতিটা থানা প্রতিটা ইউনিটে তাদের এটা করা উচিত কারণ আমরা যে যেখানে চাকরি করি মনে করি আপন ভাই এর মতন। ওসি স্যার এত বড় একটা মহান উদ্যোগ নিয়েছেন তাকে ধন্যবাদ। জানাই অবসরজনিত রফিক ভাই ও আমি পাশাপাশি বেডে ছিলাম রফিক ভাই অত্যন্ত ভালো মানুষ।

তালতলী থানার অফিসারস ইনচার্জ বলেন, তালতলী থানায় কর্মরত কনস্টেবল রফিকুল ইসলাম,তিনি দীর্ঘ ৩৯ বছর পুলিশ বিভাগে চাকরি করেছেন এবং তিনি অবসরজনিতে যাচ্ছেন এই উপলক্ষে আমাদের তালতলী থানা পক্ষ থেকে তাকে সম্বর্ধনা জানিয়েছে এবং একটা লোক দীর্ঘদিন এই ডিপার্টমেন্টে শ্রম দিয়েছেন জীবন-যৌবন উৎসর্গ, করেছেন এবং ডিপার্টমেন্টের জন্য কাজ করেছেন। এজন্য তাকে আমরা সম্মানজনক ভাবে তাকে এই থানা থেকে আমরা বিদায় দিয়েছি এবং আমাদের সরকারি গাড়িকে সুসজ্জিত করে বাড়ি পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছি।

আগামিতেও সবার বিদায় বেলায় সুখস্মৃতি হয়ে থাকার মতো এমন কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ গণ পত্রিকা
Theme Customized By Shakil IT Park