1. admin@gonopotrika.com : admin :
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

অভয়নগরের এক ব‍্যবসায়ীর সাথে চুক্তি ভঙ্গ করে সাঁথিয়া’র এক ব‍্যবসায়ীর প্রতারণা

  • প্রকাশের সময় : সোমবার, ১৮ মার্চ, ২০২৪
  • ৬৩ বার পঠিত

 

মোঃ কামাল হোসেন, বিশেষ প্রতিনিধিঃ

যশোরের অভয়নগরে মোঃ বদিউজ্জামান নামে এক ব্যবসায়ীর সাথে পাবনা জেলার সাঁথিয়া থানার হাটবাড়িয়া মধ্যপুর গ্রামের মোঃ আকতার আলী মোল্লার ছেলে মোঃ রফিকুল ইসলাম (৩৪) এর ব্যবসায়িক চুক্তি ভঙ্গ করে প্রতারণা করায় বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত যশোরে মামলা দায়ের হয়েছে। প্রতারিত বদিউজ্জামান উপজেলার মশরহাটি গ্রামের মোঃ আব্দুল বারিকের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, বিবাদী রফিকুল ও বাদী বদিউজ্জামানের ব্যবসায়িক সূত্রে পরিচয়। রফিকুল ২০২২ সালের ২০ জুলাই স্টোন বোল্ডার লোড-আনলোড কাজে ৩০০ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে যশোরের কোতোয়ালি থানাধীন শেখহাটি জামরুলতলা এলাকার মেসার্স মাহফুজ ট্রেডার্স’র মালিক মোঃ মাহফুজ রহমানের চুক্তি হয়।

উক্ত চুক্তি পত্রে সর্বোচ্চ পঞ্চাশ হাজার মেঃ টন পযর্ন্ত স্টোন বোল্ডার লোড-আনলোডের শর্ত থাকে এবং প্রতি টনের জন্য ১০৫০ টাকা পারিশ্রমিক নির্ধারিত হয়। চুক্তির পর বিবাদী প্রতিষ্ঠানটি থেকে দশ লক্ষ টাকা অগ্রিম গ্রহন করে এবং কাজ শুরুর পূর্বে বাদিকে পার্টনার হওয়ার প্রস্তাব দিলে বাদি তা গ্রহণ করে বরগুনা জেলার তালতলী পয়েন্টে নির্মাণাধীন তাপ বিদ্যুৎ কেন্দ্রে কাজ করতে থাকে। এক পর্যায়ে বাদী তিন মাসে মোট ৬,৫০০ মেঃটঃ কাজ করার পর মাহফুজ ট্রেডিং থেকে ষাট লক্ষ টাকা গ্রহন করেন। আসামী উক্ত বিল থেকে বাদীকে দুই লক্ষ টাকা প্রদান করে বলেন বাকীটা হিসাব করে পরে দেব। বাদী হিসাব করে দেখে উক্ত কাজ থেকে আঠারো লক্ষ আটারো হাজার পাঁচশত টাকা লভ‍‍্যাংশ হয়েছে যার ৫০% নয় লক্ষ নয় হাজার দুইশত পঞ্চাশ টাকা সে পায়। বিষয়টি নিয়ে বিবাদীর সাথে কথা বললে সে আর কোন টাকা দিতে পারবেনা বলে জানায় এবং কোন রকম বাড়াবাড়ি না করার জন্য হুমকি দেয়। বাদী সমঝোতার চেষ্টা করে ব্যর্থ হয়ে বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত যশোরে ৪০৬/৪২০ পেনাল কোড ধারায় মামলা দায়ের করেন যার নং সিআর ২৭১/২২, তারিখ ০৮/০৫/২২ইং।

আদালত বিষয়টি অভয়নগর থানাকে তদন্তের নির্দেশ দিলে দীর্ঘ তদন্ত ও স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ শেষে ঘটনার প্রাথমিক সত্যতা পেয়ে আদালতে বাদির পক্ষে ৪০৬/৪২০/৫০৬ ধারায় প্রতিবেদন দাখিল করেন। বাদী সাংবাদিকদের বলেন, বিবাদীর প্রতারণার শিকার হয়ে তিনি খুবই মানুষিক ও আর্থিক ক্ষতির সন্মুখিন হয়েছেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ গণ পত্রিকা
Theme Customized By Shakil IT Park