1. admin@gonopotrika.com : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন

পূর্বহাটি একুশে একাডেমি বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১৪২ বার পঠিত

 

মোহাম্মদ সেলিম রেজা, স্টাফ রিপোর্টার:

প্রতিবছরের ন্যায় বর্ণিল সাজে আনন্দঘন মনোরম পরিবেশে ব্যাপক প্রস্তুতি নিয়ে শিশু থেকে বৃদ্ধা উপস্থিতিতে একুশে একাডেমি শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শিক্ষার্থীরা উপস্থিত বক্তৃতা, ধর্মীয় সংগীত, কবিতা আবৃত্তি, নৃত্য, গান ও অনুষ্ঠানে সবচেয়ে গুরুত্বপূর্ণ ইভেন্ট যেমন খুশি তেমন সাজো সহ বিভিন্ন ইভেন্টে অংশ গ্রহন করে বিজয় অর্জন করে।

বৃহস্পতিবার সারাদিন ব্যাপি বাঞ্ছারামপুর উপজেলার ফরদাবাদ ইউনিয়নের পূর্বহাটি একুশে একাডেমি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে, উপস্থিত ছিলেন, ফরদাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও একুশে একাডেমি প্রতিষ্ঠাতা সদস্য রুহুল আমিন মেম্বার, আবুল কালাম শমা, সিরাজ মিয়া, গিয়াস উদ্দিন, সোহরাব হোসেন, শাহাদাত শিকদার, খোকন মিয়া,মাহবুবর রহমান বাবু, দাতা সদস্য মিজান মিয়া, অবসরপ্রাপ্ত সেনা সদস্য সিদ্দিকুর রহমান, আবদুল বাতেন মেম্বার,উপজেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি খালেক প্রধান, কবির হোসেন, একুশে একাডেমি শেয়ার হোল্ডার, নাছির উদ্দীন, একুশে একাডেমি শেয়ার হোল্ডার, ইকবাল হোসেন, একুশে একাডেমি প্রধান শিক্ষক মো: শরিফুল ইসলাম, সহকারী শিক্ষক মো: রাজীব আহমেদ, সহকারী শিক্ষক শাহীনুল ইসলাম, সহকারী শিক্ষক বাবলী রানী দেবী, সহকারী শিক্ষক সুমিতি দেবনাথ,সহকারী শিক্ষক অর্চি সরকার, সহকারী শিক্ষক মাকসুদা আক্তার, সহকারী শিক্ষক তাহমিনা বেগম প্রমুখ।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বলেন,শিক্ষার্থীদের পরিপূর্ণ মানসিক ও শারীরিক বিকাশে শিকার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতি চর্চার উন্মুক্ত সুযোগ জরুরি বলে মন্তব্য করে পড়াশুনার পাশাপাশি প্রতিযোগিতামূলক খেলাধুলা ব্যবস্থার ভূয়সী প্রশংসা করেন এবং শিক্ষার্থীদের পড়ালেখার সাথে মানবিক গুণাবলি অর্জেনর ওপর গুরুত্বারোপ করেন। শিক্ষা, খেলাধুলা এবং সংস্কৃতি একে অপরের পরিপূরক।

ক্রীড়া, শিল্প-সাহিত্য সংস্কৃতি ও সৃজনশীল কর্মকাণ্ডে অংশগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশ ঘটে। যার ফলে শিক্ষার্থীরা নিজেদের সুনাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে পারবে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ গণ পত্রিকা
Theme Customized By Shakil IT Park