1. admin@gonopotrika.com : admin :
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
মহাদেবপুরে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হরিপুরে ১২বোতল বিদেশি মদসহ গ্রেফতার -১ ভোলার গৃহবধূ সানজিদাকে হত্যা করা হয়েছে, অভিযোগ স্বামীর বিরুদ্ধে ডিমলায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন। কুড়িগ্রামে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ অনুষ্ঠিত আত্রাইয়ে জয় বাংলা ঐক্য পরিষদের কমিটি গঠন সভাপতি চঞ্চল!! সম্পাদক সজল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বের সকলের সাথে বানিজ্যিক সম্পর্ক দৃঢ় করতে চায় ভোলা সদর উপজেলায় এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু আমতলীতে বিদ্যালয় চলাকালীন সময়ে প্রাইভেট পড়াচ্ছেন সহকারী শিক্ষক নওগাঁর বদলগাছীতে ছোট যমুনা নদী গোসল করতে গিয়ে নিখোঁজ, অতঃপর ১ দিন পর লাশ উদ্ধার

একজন মলি আপা!

  • প্রকাশের সময় : রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১১৯ বার পঠিত

 

আতিউর রাব্বী তিয়াস :

আমাদের জয়পুরহাটে গৌরব ও উজ্জ্বলময় ইতিহাসে অনেক কালজয়ী মানুষ জন্মগ্রহন করেছেন। যাদের মেধা শ্রম, ত্যাগে দেশ সমাজ ও জাতি উপকৃত হয়েছে। তাদের মধ্যে শহীদ মজিবুর রহমান (আক্কেলপুরী) একজন। যার একমাত্র যোগ্য উত্তরসূরী কন্যা মাহফুজা সুলতানা মলি। মলি আপা তার মেধা, মনন, কর্মপ্রয়াস, শ্রম ও অধ্যবষ্যয়ের মাধ্যমে ব্যবস্থাপনাগত দক্ষতা অর্জনের মধ্য দিয়ে তিনি নিজেকে গড়েছেন পরিশীলিতভাবে। শৃঙ্খলিত জীবন নয়, মুক্ত জীবন যাপনেই তাঁর আরাধনা। আবার একাকী মুক্ত জীবন নয়, সম্মিলিত মুক্তির চেতনা ও দর্শন তাঁর মাঝে সদা জাগ্রত যেন অতন্ত্র প্রহরী। জীবনের সুদীর্ঘ সময়ে কখনো মা, কখনো সংগঠক, সমাজকর্মী এবং সর্বোপরি একজন রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে পরিচিত প্রত্যক্ষ রাজনীতি সম্পৃক্ততা দীর্ঘ দিনের। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন আদর্শ ও দেশাত্ববোধ তিনি ভীষণভাবে আকড়ে রেখেছেন। ফলে আওয়ামী লীগের রাজনীতিতে একজন কর্মী হিসেবে নিজেকে সম্পৃক্ত রেখেছেন নিবিড়ভাবে। বাবার আদর্শ নিয়ে তিনি এগিয়ে যাচ্ছেন সামনের দিকে।

মলি আপার পিতা মুক্তিযোদ্ধের সংগঠন

সাবেক (এম এন এ) বিশিষ্ট রাজনীতিবিদ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী শহীদ মজিবুর রহমান ছিলেন একজন আদর্শবান সমাজ সংস্কারক এবং বিশিষ্ট সমাজ সেবক ও ভাষা সৈনিক। মলি আপার পিতার আদর্শ আর এলাকাবাসীকে নিয়ে তার রয়েছে অনেক স্বপ্ন। তাঁর মধ্যে অন্যতম হচ্ছে নিজ এলাকার সার্বিক উন্নয়ন ও সম্পৃতির অটুক বন্ধন, যেখানে থাকবে না কেউ দরিদ্র। একই সাথে তিনি অস্থির রাজনীতিমুক্ত একটি বাংলাদেশের প্রত্যাশা করেন। যেখানে রাজনীতিবীদগণ দলমত নির্বিশেষে দেশের স্বার্থকেই অধিক প্রাধান্য দেবেন। তিনি সামাজিক সচেতনতা এবং মানবিক সেবার অনন্য উদ্যোগ তাঁকে একজন মানবদরদী মহতী মানুষের উচ্চতায় সমাসীন করেছে। এই স্মিত হাস্যোজ্জল মানুষটি অলস বসে থাকতে চান না, তিনি এলাকার দরিদ্র জনগোষ্টির উন্নয়নে বিভিন্নভাবে সহযোগিতা করে আসছেন। তাঁর একটি বক্তব্য হচ্ছে, এলাকার মানুষের জন্য একটি শক্ত বার্তা তিনি বারবার উচ্চারণ করেন রাজনীতিবিদদের সৎ ও সহনশীল হতে হবে। আপার সাহসীকতা কর্মগুলের ফলেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার জয়পুরহাট সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য নির্বাচিত করেছেন।

আগামীতে তিনি এলাকার উন্নয়নে অবদান রাখবেন এ জন্য তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ গণ পত্রিকা
Theme Customized By Shakil IT Park