1. admin@gonopotrika.com : admin :
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

নওগাঁ-২ আসনে বিজয়ী হলেন নৌকার প্রার্থী শহিদুজ্জামান সরকার বাবলু

  • প্রকাশের সময় : সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১৪৭ বার পঠিত

 

অহিদুল ইসলাম, নওগাঁ প্রতিনিধি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া নওগাঁ-২ (ধামইরহাট ও পত্নীতলা) আসনে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ সমর্থিত নৌকা মার্কার প্রার্থী শহিদুজ্জামান সরকার বাবলু। তিনি ১ লক্ষ ১৮ হাজার ৯৪১ ভোট পেয়ে তিনি বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক মার্কা প্রতিকের প্রার্থী ইঞ্জিনিয়ার আকতারুল আলম পেয়েছেন ৭৪ হাজার ৩৮১ টি ভোট। এ আসনে মোট ভোটারের ৫৭.১১ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এই আসনের ১২৪ টি ভোট কেন্দ্রের অধিনে মোট ভোটার রয়েছেন ৩ লাখ ৫৬ হাজার ১৩২জন। এরমধ্যে ধামইরহাট উপজেলার ৫৩টি কেন্দ্রের অধিনে ১১ ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ভোটার রয়েছেন ১ লাখ ৫৭ হাজার ১৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭৮ হাজার ৩০১ জন, মহিলা ৭৮ হাজার ৭১৩ জন ও তৃতীয় লিঙ্গের ১ জন। অপর দিকে পত্নীতলা উপজেলার ৭১টি কেন্দ্রের অধিনে ১১ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার রয়েছেন ১ লাখ ৯৯ হাজার ১১৭ জন। এদের মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৯৯ হাজার ২৭১ জন এবং নারী ভোটার সংখ্যা ৯৯ হাজার ৮৪৬ জন।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, এ আসনে ভোটাধিকার প্রয়োগ করেছেন ২ লক্ষ ৩ হাজার ৩৯১জন ভোটার। এরমধ্যে বৈধভোট ১ লক্ষ ৯৮ হাজার ৮৩২ টি এবং বাতিল হয়েছে ৪ হাজার ৫৫৯ টি ভোট। প্রাপ্ত ভোটের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত (নৌকার প্রতীক নিয়ে) শহীদুজ্জামান সরকার বাবলু পেয়েছেন ১ লক্ষ ১৮হাজার ৯৪১ ভোট, স্বতন্ত্র (ট্রাক প্রতীক) প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলম পেয়েছেন ৭৪ হাজার ৩৮১ ভোট, জাতীয় পার্টির মনোনীত (লাঙ্গল প্রতীক) প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪ হাজার ৮৪ ভোট এবং ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মেহেদী মাহমুদ রেজা পেয়েছেন ১হাজার ৪২৬ টি ভোট। নির্ধারিত প্রাপ্ত ভোটের ৮ শতাংশ ভোট না পাওয়ায় জাতীয় পার্টির প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মেহেদী মাহমুদ রেজা তাদের জামানত হারাচ্ছেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ গণ পত্রিকা
Theme Customized By Shakil IT Park