1. admin@gonopotrika.com : admin :
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
শিরোনাম :
ডিমলায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন। কুড়িগ্রামে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ অনুষ্ঠিত আত্রাইয়ে জয় বাংলা ঐক্য পরিষদের কমিটি গঠন সভাপতি চঞ্চল!! সম্পাদক সজল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বের সকলের সাথে বানিজ্যিক সম্পর্ক দৃঢ় করতে চায় ভোলা সদর উপজেলায় এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু আমতলীতে বিদ্যালয় চলাকালীন সময়ে প্রাইভেট পড়াচ্ছেন সহকারী শিক্ষক নওগাঁর বদলগাছীতে ছোট যমুনা নদী গোসল করতে গিয়ে নিখোঁজ, অতঃপর ১ দিন পর লাশ উদ্ধার রাজশাহী শিরোইল বাসস্ট্যান্ড এলাকা হতে ২২ জুয়ারী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৫ ধামইরহাটে ৩ মাস ধরে গৃহবন্ধী অসহায় এক পরিবার পুকুরে সাতার কেটে বের হন বাড়ী থেকে মুসলিম মহিলাদের খোরপোশ ন্যায় অধিকার, খয়রাতি নয়, সাফ জানিয়ে দিল ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট

জয়পুরহাটে হত্যা মামলায় ১৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫ জনকে খালাস।

  • প্রকাশের সময় : বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৯৪ বার পঠিত

মোঃ মনোয়ার হোসেন, জয়পুরহাট, জেলা প্রতিনিধি:

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার সালেহ মোহাম্মদ হত্যা মামলায় ১৭ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও একইসাথে প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড এবং ৫ জনকে খালাস দিয়েছেন আদালত।

বুধবার (৭ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোঃ আব্বাস উদ্দীন এ রায় দেন। এ মামলার ২২ জন আসামির মধ্যে একজন মৃত্যুবরণ করেছেন ও দুইজন পলাতক রয়েছে। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন মোঃ হাদিউজ্জামান, মোঃ আরিফুল, মোঃ আবু নাসের, ডাঃ মোঃ শাজাহান আলী, মোঃ আশরাফ আলী, মোঃ আলী ওরফে লাল মোহাম্মদ, মোহাম্মদ আলী, মোঃ জহির, মোঃ শামছুল আলম, মোঃ সায়েম উদ্দিন, মোঃ ওবাইদুল, সইম, রহিম, মোঃ আবু সাঈদ, মোঃ আবু বক্কর, বানু বেগম ও শাহেরা বেগম৷

মামলার বিবরণে জানা গেছে, জমি-জমা সংক্রান্ত বিষয়ে দীর্ঘদিন যাবত বিরোধের জেরে ২০০৯ সালের ০২রা মে সকাল ৮ টার দিকে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আয়মা রসুলপুর চকপাড়া গ্রামের সালেহ মোহাম্মদ তার নিজ শ্যালো মেশিন ঘর ভেঙ্গে টিন নিয়ে বাড়ি ফেরার পথে আসামি মোহাম্মদ আলীর বাড়ির সামনের রাস্তায় পৌঁছিলে পূর্ব পরিকল্পিত ভাবে আসামিগণ সহ আরো অজ্ঞাত নামা ৪/৫ জন বিভিন্ন ধরণের অস্ত্রে-সন্ত্রে সঙ্জিত হয়ে সালেহ মোহাম্মদের পথ রোধ করে আমগাছের সাথে হাত-পা বেঁধে ধারালো সস্ত্র দিয়ে কুপিয়ে জখম করলে প্রচন্ড যন্ত্রনায় ছটফট করতে করতে আসামিদের নিকট পান করার জন্য পানি চাইলে শুকনা মরিচ মিশানো পানি জোর পূর্বক পান করালে সালেহ মোহাম্মদ আরও করুন আর্তনাত ও চিৎকার করে নিস্তেজ হয়ে পড়েন। খবর পেয়ে নিহতের স্বজন ও এলাকাবাসী চেয়ারম্যান ও থানায় অবগত করে সালেহ মোহাম্মদকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার সময় তার মৃত্যু হয় ।

এ ঘটনায় নিহতের বড় ভাই মোঃ আজিজুল হক বাদী হয়ে পাঁচবিবি থানায় মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এ রায় দেন। জয়পুরহাট আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) এ্যাড. নৃপেন্দ্রনাথ মণ্ডল রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ গণ পত্রিকা
Theme Customized By Shakil IT Park