1. admin@gonopotrika.com : admin :
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন
শিরোনাম :
ডিমলায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন। কুড়িগ্রামে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ অনুষ্ঠিত আত্রাইয়ে জয় বাংলা ঐক্য পরিষদের কমিটি গঠন সভাপতি চঞ্চল!! সম্পাদক সজল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বের সকলের সাথে বানিজ্যিক সম্পর্ক দৃঢ় করতে চায় ভোলা সদর উপজেলায় এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু আমতলীতে বিদ্যালয় চলাকালীন সময়ে প্রাইভেট পড়াচ্ছেন সহকারী শিক্ষক নওগাঁর বদলগাছীতে ছোট যমুনা নদী গোসল করতে গিয়ে নিখোঁজ, অতঃপর ১ দিন পর লাশ উদ্ধার রাজশাহী শিরোইল বাসস্ট্যান্ড এলাকা হতে ২২ জুয়ারী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৫ ধামইরহাটে ৩ মাস ধরে গৃহবন্ধী অসহায় এক পরিবার পুকুরে সাতার কেটে বের হন বাড়ী থেকে মুসলিম মহিলাদের খোরপোশ ন্যায় অধিকার, খয়রাতি নয়, সাফ জানিয়ে দিল ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট

বগুড়ার গাবতলীতে ৭৪টি পুজো মন্ডবে অনুষ্ঠিত হবে শারদীয়া দূর্গাপুজো

  • প্রকাশের সময় : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩
  • ১১০ বার পঠিত

আতাউর রহমান গাবতলী (বগুড়া) প্রতিনিধি :

শারদীয় উৎসবকে সামনে রেখে ব্যস্থ সময় পার করছেন প্রতিমা তৈরির কাজে নিয়োজিত কারীগরগণ।
সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজা। তাই শারদীয় দূর্গা পূজা উপলক্ষে প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা তৈরির কারিগররা। দিনরাত ঘাম ঝরানো পরিশ্রম করে তৈরি করা হচ্ছে দূর্গা মায়ের প্রতিমা। বিভিন্ন ডিজাইন ও কারুকায্যের্র সাহায্যে তৈরি করা হচ্ছে এসব প্রতিমা। এক একটি মন্দিরে তৈরি করা হচ্ছে নানান ডিজাইনের প্রতিমা। ডিজাইনের উপর ভিত্তি করে মজুরি নিচ্ছেন প্রতিমা তৈরির কারিগররা।

বামুনিয়া গ্রামের প্রতিমা তৈরির সঞ্জয় মহন্ত জানান এবার তিনি ১৫টি দূর্গাদেবীর প্রতিমা গড়েছেন। ডিজাইন অনুযায়ী প্রতিটি প্রতিমা বিক্রী হয়েছে ২৫ থেকে ৪৫ হাজার টাকা পর্যন্ত। তিনি আরো বলেন, প্রতিটি প্রতিমায় মাটির কাজ শেষ এখন রং তুলির আঁচড়ে ফুটে উঠবে দূর্গাদেবীর পূর্ণরূপ। এদিকে চলছে প্রতিটি মন্ডব ধোয়া মোছার কাজ।
বগুড়ার বাংলাদেশ পুজো উদযাপন কমিটি গাবতলী উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি রনজিত চৌধুরী ও সাধারন সম্পাদক ডা: চন্দ্র শেখর রায় জানান, দূর্গাপুজো পালনে সকল ধর্মে মানুষের সহযোগিতার পাশাপাশি আইন শৃংখলা বাহিনার সদস্যগন সহযোগিতা করবেন।
কাগইলের নরসুন্দরপাড়া দুর্গা মন্দিরের পুরোহিত শ্যামল চন্দ্র চক্রবতী বলেন, এবার দেবী দুর্গা ঘোটকে আগমন করবেন এবং ঘোটকের মাধ্যমে চলে যাবেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ গণ পত্রিকা
Theme Customized By Shakil IT Park