1. admin@gonopotrika.com : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:২৮ অপরাহ্ন

ভোটারকে টাকা দেওয়ার সময় এমপির তিন কর্মী জনতার হাতে আটক; মোবাইল কোর্টে কারাদ্বন্ড

  • প্রকাশের সময় : শনিবার, ৬ জানুয়ারি, ২০২৪
  • ২৩৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

রাত পোহালেই ভোট। হাতে সময় নেই। আগামীকাল ৭জানুয়ারি ভোটাররা নির্ধারণ করবে তাদের জনপ্রতিনিধি। তাই এই মূহুর্তে ভোটারদের কদর একটু বেশিই। যে যেভাবে পারছে, নিজেরদের পাল্লাই ভোটার আনার চেষ্টা করছে। যার কারণে টাকা দিয়ে ভোট কেনার সময় ধরা খেয়েছে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক হিসেবে পরিচিত তিনজন। অভিযোগ তারা টাকা দিয়ে ট্রাক প্রতীকের জন্য ভোট কিনতে গিয়েছিল।

নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনে ট্রাক প্রতীকে নির্বাচন করছেন বর্তমান এমপি ছলিম উদ্দিন তরফদার সেলিম। নির্বাচনের আগের রাতে টাকা বিতরণকালে হাতেনাতে তিন কর্মীকে আটক করেছেন  স্থানীয় জনতা। শনিবার রাত সাড়ে সাড়ে নয়টা দিকে উপজেলার চাকরাইল নিমতলী মোড় নামক স্থান থেকে স্থানীয় জনগণ তাদের আটক করে।

ঘটনাটি সংশ্লিষ্টদের জানালে সেখানে থানা পুলিশ ও উপজেলা প্রশাসনের কর্মকতা হাজির হন। এ সময় তাদের কাছে নগদ ১৫ হাজার টাকা পাওয়া যায়। এরপর ওই দিন রাতেই মোবাইল কোর্টের মাধ্যমে তাদেরকে ১৫দিনের কারাদ্বন্ড প্রদান করা হয়। মোবাইল কোর্টের বিচারক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোসাঃ আতিয়া খাতুন নির্বাচন উপলক্ষে ঘুষ গ্রহণের জন্য ১৮৬০ সালের ঘুষ গ্রহন অপরাধে ১৫ দিনের জেল প্রদান করেন। এসময় থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মাহবুব আলমসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

কারাদ্বন্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার বিলাশবাড়ি ইউনিয়নের মৃত মফিজ মন্ডলের ছেলে মো: ফুলবর (৫৩), ভগামানপুর গ্রামের মৃত ইয়াছিন আলীর ছেলে বদলগাছী কৃষি অফিসের নাইট গার্ড মো: স্বাধীন হোসেন (৪৩) এবং একই ইউনিয়নের দিপগন্জ হলুদ বিহার এলাকার মৃত মকবুলের ছেলে মো: মন্জু (৫৪)। তারা সকলেই স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দি তরফদারের সমর্থক বলে স্থানীয়রা জানান।

স্থানীয়দের সূত্রে জানা যায়, আগামীকাল ভোট। তাই টাকার বিনিময়ে ভোট কেনা হতে পারে এমন আশংকা করছিলো স্থানীয়রা। তারই ধারাবাহিকতায় এদনি সন্ধ্যায় আব্দুস সালাম চেয়ারম্যানের বাড়িতে টাকা লেনদেন হয়। কারাদ্বন্ডপ্রাপ্তরা চেয়ারম্যানের বাড়ি থেকে টাকা নিয়ে চাকরাইল নিমতলীর মোড় নামক স্থানে গিয়ে টাকা ভাগাভাগি করে। পরবর্তীতে মোবাইল কোর্টের মাধ্যমে তাদের উপরোক্ত কারাদণ্ড প্রদান করা হয়।
দ্বন্ডপ্রাপ্ত তিনজন আপনার বাড়ি থেকে টাকা নিয়ে গিয়েছে।

এবিষয়ে জানতে চাইলে সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম মুঠোফোনে বলেন, আমার বাড়ি থেকে টাকা নিয়ে যাওয়ার প্রশ্নই আসে না। এটা সম্পন্ন মিথ্যে ও ভিত্তিহীন।

বিচারক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোসাঃ আতিয়া খাতুন বিষয়টি নিশ্চিত করে মুঠোফোনে বলেন, নির্বাচন উপলক্ষে ঘুষ গ্রহণের জন্য ওই তিনজনকে ১৫দিনের বিনাশ্রম কারাদ্বন্ড দেওয়া হয়েছে। এসময় তাদের কাছ থেকে নগদ ১৫হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

এদিকে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার গোলাম মওলা রাত ১১টার দিকে সংবাদ মাধ্যমে লিখিতভাবে জানান, রাত সাড়ে ৮টায় বদলগাছী উপজেলায় স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দীন তরফদার (ট্রাক মার্কা) এর তিন জন কর্মী ভোটারকে নগদ টাকা প্রদানের সময় স্থানীয় লোকজন আটক করে খবর দিলে এসি ল্যান্ড গিয়ে টাকাসহ তাদেরকে পায়। জিজ্ঞাসাবাদে তারা দোষ স্বীকার করে। পরে মোবাইল কোর্ট করে তাদেরকে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের দায়ে ১৫ দিন করে জেল দেয়া হয়েছে। এবং জব্দকৃত ১৫ হাজার টাকা সরকারি কোষাগারে জমা দেয়া হবে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ গণ পত্রিকা
Theme Customized By Shakil IT Park